Breaking News
Home | স্বাধীন | খালেদা জিয়ার মুক্তির দাবিতে ইতালি পার্লামেন্টের সামনে বিক্ষোভ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ইতালি পার্লামেন্টের সামনে বিক্ষোভ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, গুম, খুন ও হত্যা বন্ধ, প্রশাসন দলীয় করণ বন্ধ, নিরপেক্ষ সরকারের অধিনে সর্বদলীয় অংশগ্রহণের নির্বাচনের দাবিতে ইতালি পার্লামেন্টের সামনে বিক্ষোভ-সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ইতালি শাখা।

বিক্ষোভ সমাবেশের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান মাহিদ এবং বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কার্য নির্বাহী কমিটির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. আনোয়ার হোসেন খোকন।
প্রধান অতিথি বলেন ‘এই সরকার দেশের মানুষের গণতন্ত্র প্রতিটি ক্ষেত্রে ও প্রতিটি মুহুর্তে হরণ করছে। তার একমাত্র উদাহরণ চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় দিনের পর দিন আটকে রাখা। সেই সঙ্গে বিভিন্ন আইনি জটিলতা দেখিয়ে এই সরকার এখন নির্বাচন পর্যন্ত আমাদের নেত্রীকে আটকে রাখতে চায়। কারণ সরকার জানে দেশের মানুষের কাছে জাতীয়তাবাদী দলের জনপ্রিয়তা কেমন।’
তিনি আরও বলেন ‘আমরা সকল জাতীয়তাবাদী সৈনিকদের ঐক্যবদ্ধ করবো এবং সমগ্র ইউরোপ থেকে আন্দোলনের মাধ্যমে আমাদের এই নেত্রীকে মুক্ত করবো। আপনারা ইউরোপের বিভিন্ন স্থানে নেত্রীকে মুক্ত করার আন্দোলনে অংশ গ্রহণ করবেন।’

বিশেষ অতিথি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কার্য নির্বাহী কমিটির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. আনোয়ার হোসেন খোকন বলেন বহুদলীয় গণতন্ত্র পুনরায় প্রতিষ্ঠা করতে এবং আমাদের নেত্রীকে নিঃশর্ত মুক্ত করতে আজকের এই সময়ের মতোন সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। এবং কঠোর থেকে আরও কঠোর আন্দোলন ও সংগ্রামের মধ্যে দিয়েই আমরা আমাদের চেয়ারপারসন কে মুক্ত করবো।
ইতালি বিএনপির সভাপতি হাজী আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন বলেন, দেশের এই দুর্দিনে আমরা সকল জাতীয়তাবাদী সৈনিকরা ঐক্যবদ্ধ হয়ে আমাদের নেত্রীকে নিঃশর্ত মুক্তিসহ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানাই। আমরা প্রবাসের মাটিতেও আমাদের নেত্রীকে নিঃশর্ত মুক্তির জন্য আজ এই সমাবেশের আয়োজন করেছি। যদি এই সরকার আমাদের দাবি মেনে না নেয় তাহলে সর্ব ইউরোপব্যাপী এই আন্দোলন শুরু হবে আরও দুর্বার গতিতে।
তারা আরও বলেন ‘ইতালি বিএনপি দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে এই স্বৈরাচার সরকারের পতন ঘটানোর বিভিন্ন আন্দোলন ও সংগ্রামে সক্রিয় ভূমিকায় অতীতেও ছিল এবং বর্তমানে ও আছে সেই সঙ্গে ভবিষ্যতেও থাকবে।

এই প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন ইতালি বিএনপির সাবেক সভাপতি শাহ মো. তাইফুর রহমান ছোটন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মো. তৌহিদ কাদের, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতনসহ ইতালি বিএনপি, রোম মহানগর বিএনপি, যুবদল ইতালি শাখা, সেচ্ছাসেবক দল, মহিলা দলসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতৃবৃন্দ।
সকাল ১০টা শুরু হয় এই প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ। বেলা ১১টা পর থেকেই বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা ব্যানার ও ফেস্টুন নিয়ে তাদের প্রতিবাদ ও বিক্ষোভ প্রদর্শন শুরু করেন। এই প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে ফিরেন্স, নাপলী, মোনফালগনে, বেরগামো, পালেরমো, লাতিনা তেরেসিনা থেকে নেতৃবৃন্দরা অংশ গ্রহণ করে।বিক্ষোভ সমাবেশ শেষে প্রধান অতিথিসহ ইতালি বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ ইতালির প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন। সারাবাংলা
খবরটি শেয়ার করুন

About admin

Check Also

‘জেলখানা নয়, এদের জায়গা ফাঁসিকাষ্ঠে’

আজ সোমবার (৩ ডিসেম্বর) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা ও ছেলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *