Breaking News
Home | বিডিটুডে | চুয়েটের প্রতিষ্ঠিত ইয়াবা ব্যবসায়ী যখন ছাত্রলীগ সভাপতি

চুয়েটের প্রতিষ্ঠিত ইয়াবা ব্যবসায়ী যখন ছাত্রলীগ সভাপতি

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোতে মাদকের থাবা দিন দিন বেড়েই চলছে। মাদক সেবনের সঙ্গে এর ব্যবসাতেও জড়িয়ে পড়ছেন অনেক শিক্ষার্থী। তেমনি একজন মাদক ব্যবসায়ীকে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়র (চুয়েট) ছাত্রলীগ সভাপতি করা হয়েছে।ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গত ৫ মে চুয়েট শাখার নতুন কমিটিতে যন্ত্রকৌশল বিভাগের ১২তম ব্যাচের ছাত্র সৈয়দ ইমাম বাকেরকে সভাপতি বানানো হয়।জানা যায়, বাকের চুয়েটের প্রতিষ্ঠিত ইয়াবা ব্যবসায়ী হিসেবে চিহ্নিত।এছাড়া ক্যাম্পাসে অধিকাংশ মারামারির ঘটনার ইন্ধনদাতা হিসেবেও তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনকে বেশ কয়েকবার ফোন দিয়েও পাওয়া যায়নি।এদিকে সম্প্রতি বিশ্ববিদ্যালয় মাদকদ্রব্য সেবনের সঙ্গে এর ব্যবসাতেও জড়িতদের ব্যপারে সরকারের এক প্রতিবেদন প্রকাশ করা হয়। এরপর ২৯ মার্চ একটি জাতীয় পত্রিকায়ও মাদক ব্যবসায় বাকেরের ইন্ধনের কথা প্রকাশিত হয়।

তার বিরুদ্ধে এই সংবাদ প্রচারের প্রায় দেড় মাস পর তাকেই চুয়েটের সভাপতি করা হয়েছে।নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, বাকের ছাত্রলীগ সভাপতি হলে ক্যাম্পাসে মাদকের প্রবণতাও বেড়ে যাবে।

আরো পড়ুন >> রমজানে অফিস সময় ৯টা থেকে ৩:৩০টা
পবিত্র রমজান মাসে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত অফিস খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, রমজান মাসে মানুষের চলাচলের সুবিধার্থে অফিস সময় দেড় ঘণ্টা কমানো হয়েছে। সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও আধা-স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত অফিস খোলা থাকবে।মোহাম্মদ শফিউল আলম আরো বলেন, রমজানে রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত অফিস খোলা থাকবে। মাঝে ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ পর্যন্ত বিরতি থাকবে।প্রসঙ্গত, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৭ মে রোজা শুরু হতে পারে।

About admin

Check Also

জীবিত শিশু বদলে মৃত দেওয়ার দায় স্বীকার চাইল্ড কেয়ারের

চট্টগ্রামে জীবিত শিশু বদলে মৃত শিশু দেওয়ার দায় স্বীকার করেছে বেসরকারি হাসপাতাল চাইল্ড কেয়ার।৮ মে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *