Home | Uncategorized | আরাস্তু খানের পদত্যাগ, নতুন চেয়ারম্যান নাজমুল হাসান

আরাস্তু খানের পদত্যাগ, নতুন চেয়ারম্যান নাজমুল হাসান

ইসলামী ব্যাংকের পদত্যাগী চেয়ারম্যান আরাস্তু খান ও নতুন চেয়ারম্যান ড. নাজমুল হাসান। ছবি : সংগৃহীত
ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান পদত্যাগ করেছেন। একই সঙ্গে পদত্যাগ করেছেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুরুল ইসলাম। ব্যাংকটির নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নাজমুল হাসান।

আজ মঙ্গলবার ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় আরাস্তু খান ও সৈয়দ মঞ্জুরুল ইসলামের পদত্যাগপত্র গৃহীত হয়। একই দিন পরিচালনা পর্ষদের সভায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন অধ্যাপক নাজমুল হাসান।  

গত বছরের শুরুতে ইসলামী ব্যাংকের মালিকানা ও ব্যবস্থাপনায় বড় পরিবর্তনের সময় চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান আরাস্তু খান। এরপর ব্যাংকটির বিভিন্ন পর্যায়ে নানা পরিবর্তন আসে। গত সপ্তাহেও ব্যাংকটির শীর্ষ পাঁচ কর্মকর্তাকে পদত্যাগ করতে হয়।

পরে নতুন চেয়ারম্যান হিসেবে ব্যাংকটির স্বতন্ত্র পরিচালক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাজমুল হাসানের নাম প্রস্তাব করা হয়।

ইসলামী ব্যাংকের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. মো. নাজমুল হাসান। পরিচালনা পর্ষদের সভায় তিনি এ পদে নির্বাচিত হন। চেয়ারম্যান হিসেবে নিযুক্তির আগে তিনি একই ব্যাংকের পরিচালনা পর্ষদ এবং নির্বাহী কমিটির সদস্য ছিলেন।

অধ্যাপক ড. নাজমুল হাসান ১৯৭৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। এরপর উন্নয়ন অর্থনীতি ও হিউম্যান নিউট্রিশন বিষয়ে তিনি উচ্চশিক্ষা লাভ করেন। ১৯৯৩ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটে অধ্যাপক হিসেবে যোগ দেন এবং বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় ও যুক্তরাষ্ট্রের ব্রাউন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হিসেবে নিয়োজিত আছেন।

Comments

comments

About admin

Check Also

পররাষ্ট্র প্রতিমন্ত্রীসহ দুই পত্রিকার সম্পাদককে লিগ্যাল নোটিশ দিলেন তারেক রহমান

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন পত্রিকা ‘কালের কণ্ঠ’ ও ‘বাংলাদেশ প্রতিদিন’ সম্পাদককে লিগ্যাল নোটিশ দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তারেক রহমানের পক্ষে বিএনপির আইন সম্পাদত ব্যারিস্টার কায়সার কামাল বিবাদীদের ঠিকানায় রেজিস্টার ডাকযোগে রোববার এই নোটিশ প্রেরণ করেন। ‘তারেক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *