Breaking News
Home | রাজনীতি | রাজনীতি থেকে অলিখিত অবসরে খোকা

রাজনীতি থেকে অলিখিত অবসরে খোকা

মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে লড়ে এবার রাজনীতি থেকে নিজেকে অনেকটাই গুটিয়ে নিয়েছেন প্রবীণ রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা। দেশ ছেড়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার পর কিছুদিন রাজনৈতিক কর্মকাণ্ডে তৎপর থাকলেও এখন আর দলীয় কোনো কর্মকাণ্ডে যোগ দেন না বিএনপির এই ভাইস চেয়ারম্যান। এমনকি দলীয় কোনো দায়িত্বও নিতে রাজি নন তিনি।

সাদেক হোসেন খোকা বলেন, ‘আমার সঙ্গে কারো কোনো যোগাযোগ নেই। আমিও কারো সঙ্গে কোনো যোগাযোগ করি না।’

দলীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি দলের বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় দেখভাল করতে খোকাকে দায়িত্ব দিতে চেয়েছিলেন দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। কিন্তু খোকা তাতে রাজি হননি। তিনি যুক্তরাষ্ট্রের নেতাকর্মীদের সঙ্গেও এখন আর যোগাযোগ রাখছেন না।

খোকা বলেন, তার ক্যান্সারের চিকিৎসা যথারীতি চলছে। নিয়মিত এমিউনি থেরাপি নিতে হয়। চিকিৎসকের ক্লিয়ারেন্স ছাড়া দেশে ফেরার চিন্তা করাও সম্ভব নয়। চিকিৎসার দরকার ছাড়া বাসা থেকে বের হন না। নিউইয়র্কের বাসায় টেলিভিশন দেখে বা বই পড়ে তার সময় কাটে।

উল্লেখ্য, দুর্নীতি মামলায় ইতিমধ্যে নিম্ন আদালতে খোকার সাজা ঘোষণা করা হয়েছে।

About admin

Check Also

সরকারের নির্বাচন দরকার, ভোটের দরকার নেই: বিএনপি

শীর্ষ নিউজ, ঢাকা: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘সরকার জনগণকে ত্যাজ্য করে জালিয়াতির মেশিন ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ওপর নির্ভরশীল হয়েছে। সরকারের নির্বাচন দরকার, কিন্তু ভোট দরকার নেই; গণতন্ত্রের মুখোশ দরকার, কিন্তু বিরোধী দলের দরকার নেই; গণমাধ্যম দরকার, কিন্তু মত প্রকাশের স্বাধীনতার দরকার নেই।’ আজ বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *