Home | রাজনীতি | ফ্রান্সে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিএনপির বিক্ষোভ

ফ্রান্সে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিএনপির বিক্ষোভ

ফ্রান্সে ব্যাপক বিক্ষোভের মুখে পড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই সফরকে ঘিরে ইউরোপ বিএনপি নেতৃবৃন্দ সকাল থেকে নির্ধারিত কনফারেন্স হলের সামনে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করছেন।

স্থানীয় সময় গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লাইভ সম্প্রচারের মাধ্যমে প্রতিবাদ মুখর ফ্রান্সে এর চিত্র দেখা গেছে। এসময় সরকার বিরোধী নানা শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে গোটা এলাকা।

প্রধানমন্ত্রীর ফ্রান্স সফরকে কেন্দ্র করে ফ্রান্স বিএনপি এই বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচির আয়োজন করে। ওয়ান প্ল্যানেট সামিট আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে ফ্রান্সের প্যারিসে শেখ হাসিনার অংশগ্রহনের প্রতিবাদে বেলজিয়াম বিএনপি ফ্রান্স কনফারেন্স হলের সামনে শেখ হাসিনাকে কালো পতাকা প্রদর্শন করে।

বিক্ষোভ সমাবেশে বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা বক্তব্যে বলেন, শেখ হাসিনা দেশের মানুষকে অশান্তিতে রেখে, গনত্রন্ত্রকে হত্যা করে এখন ওয়ান প্ল্যানেট সামিট -আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে অংশ নেওয়ার নামে দেশের টাকা অপচয় করছেন। তিনি আরো বলেন, ৫ জানুয়ারির ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনা গনত্রন্ত্রকে হত্যা করেছে।

সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু বলেন, শেখ হাসিনার অবৈধ সরকারের দুঃশাসন ও মানবাধিকার লঙ্ঘনের ঘটনা এখন বিশ্বে সুপরিচিত। গনত্রন্ত্র ও মানবাধিকারের দেশ ফ্রান্সে এমন একজন গনত্রন্ত্র হত্যাকারীর স্থান হতে পারে না বলে তিনি মন্তব্য করেন। তিনি আরো বলেন এখন সময় শেখ হাসিনা ও তার সরকারকে প্রতিরোধ করার।

নেতাকর্মীরা শ্লোগান ও ব্যানার ফেস্টুন প্রদর্শন করে তাকে ধিক্কার জানান। বিক্ষোভে বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবুর নেতৃত্বে বিশাল গাড়ি বহর ও বেলজিয়াম বিএনপির দেড় শতাধিক নেতাকর্মিদের সাথে নিয়ে বিক্ষোভ সমাবেশ যোগ দেন।

বিক্ষোভ সমাবেশ উপস্থিত ছিলেন বেলজিয়াম বিএনপির সভাপতি আহমদ সাজা সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু সহসভাপতি আলী জাহাঙ্গীর সহসভাপতি সৈয়দ মাহমুদ আক্কাস সহসভাপতি ভিপি মোয়াজ্জেম হোসেন সহসভাপতি আবুল হাসনাত শামছুল যুগ্ম সম্পাদক হারুন অর রশিদ যুগ্ম সম্পাদক আশিক আহমদ বাপ্পী সহ যুগ্ম সম্পাদক তাহশিক হক ওসমান অর্থ সম্পাদক আনোয়ার হোসেন ধর্ম সম্পাদক আব্দুল বাতেন মার্টিন মহিলা বিষয়ক সম্পাদিকা মকসুদা সালাম মলি মানবাধিকার সম্পাদক খন্দকার করিম চৌধুরী যুবদল আহবায়ক কাজী রহিমুল বাবু যুগ্ম আহ্বায়ক মনির মোড়ল মাসুদ মোস্তাফা বাবু ফারুক সহ প্রমুখ।

Comments

comments

About admin

Check Also

‘চিন্তা করে দেখুন কত বড় সন্ত্রাসী সে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সন্ত্রাসী কর্মকাণ্ডের কথা উল্লেখ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *