Breaking News
Home | জাতীয় | না ফেরা পর্যন্ত রোহিঙ্গাদের খাদ্য দেবে ডব্লিউএফপি

না ফেরা পর্যন্ত রোহিঙ্গাদের খাদ্য দেবে ডব্লিউএফপি

মিয়ানমারের সেনাবাহিনীর হত্যা-নির্যাতনের মুখে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গারা নিজ দেশে ফিরে না যাওয়া পর্যন্ত তাদের খাদ্য সহায়তা দিয়ে যাবে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)।

আজ শনিবার রাজধানীর একটি হোটেলে ডব্লিউএফপির নির্বাহী পরিচালক ডেভিড বিসলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া।

মন্ত্রী জানান, গত ২৫ আগস্টের পর এখন পর্যন্ত পাঁচ লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তবে তাদের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি।

রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব বাংলাদেশের পাশে আছে দাবি করে ত্রাণমন্ত্রী বলেন, ‘কোনো রোহিঙ্গাই না খেয়ে থাকবে না।’

সরকার রোহিঙ্গাদের নিয়ে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা করছে বলে জানান মায়া। তিনি বলেন, ‘স্বল্প মেয়াদে তাদের খাবার ও চিকিৎসার ব্যবস্থা করছে। মধ্য মেয়াদে তাদের বাসস্থান ও অন্যান্য সুবিধা নিশ্চিত করছে। দীর্ঘ মেয়াদে তাদের নোয়াখালীর ভাসানচরে স্থানান্তর করার জন্য কাজ করছে সরকার।’

ডব্লিউএফপির নির্বাহী পরিচালক ডেভিড বিসলে সাংবাদিকদের বলেন, রোহিঙ্গাদের ইস্যুতে তাদের সংস্থা বাংলাদেশের পাশে থাকবে। এ ছাড়া মিয়ানমার যাতে রোহিঙ্গাদের দ্রুত নিজ দেশে ফেরত নেয় ও নিরাপত্তা নিশ্চিত করে সে ব্যাপারে তৎপরতা চালানো।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং ডব্লিউএফপি’র শীর্ষ কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

About admin

Check Also

আপত্তি উপেক্ষা করেই পাস হলো ডিজিটাল নিরাপত্তা বিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *