Breaking News
Home | জাতীয় | মানহানির সব মামলায় আগাম জামিন পেলেন মাহমুদুর রহমান

মানহানির সব মামলায় আগাম জামিন পেলেন মাহমুদুর রহমান

বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার ও মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগে দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে পৃথক ১০ মামলায় আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।
মাহমুদুর রহমানের উপস্থিতিতে রোববার হাইকোর্টের বিচারপতি মো. মিফতা উদ্দিন চৌধুরী ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতের শুনানিতে মাহমুদুর রহমানের পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার তানভীর আহমেদ আল আমিন।
জামিন পাওয়ার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন ব্যারিস্টার তানভীর আহমেদ আল আমিন। তিনি আরও জানান, দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে বান্দরবান, মাগুরা, নাটোর ও রাজবাড়ীসহ দেশের বিভিন্ন জেলায় একই অভিযোগে মামলা হয়। ওইসব মামলার জাামিন আবেদনের ওপর শুনানি নিয়ে আদালত আজ এই আদেশ দেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার ও মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগে সম্প্রতি দেশের বিভিন্ন জেলায় মোট ৩১টি মানহানি মামলা হয়। এসব মামলার ১০টিতে আজ জামিন পান মাহমুদুর রহমান।

মামলার বিবরণ থেকে জানা যায়, গত ১ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক সেমিনারে মাহমুদুর রহমান বাংলাদেশ, একাত্তরের মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ এর প্রতি চরম অবজ্ঞাসূচক বক্তব্য রেখেছেন। গণমাধ্যমে এমন বক্তব্য প্রদান ও প্রকাশ করায় বাংলাদেশ আওয়ামী লীগ তার বিরুদ্ধে আনুমানিক ৫০০ কোটি টাকার মানহানি মামলা করে।

About admin

Check Also

শেখ হাসিনা যখন ‘দাদি-নানি’

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনো কখনো শুধুই শিশু-কিশোরদের প্রিয় ‘দাদি-নানি’ হয়ে উঠেন। শত ব্যস্ততার মধ্যেও …