Home | আন্তর্জাতিক | কুরআন তেলাওয়াতরত অবস্থায় মুয়াজ্জিনের মৃত্যু

কুরআন তেলাওয়াতরত অবস্থায় মুয়াজ্জিনের মৃত্যু

সৌদি আরবের জেদ্দায় অবস্থিত মসজিদ আল-সোলেমানিয়া-এর মুয়াজ্জিন আবদুল হক আল-হালাবি (৬০) কুরআন তেলাওয়াতরত অবস্থায় মৃত্যুবরণ করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)তিনি ফজরের নামাজের আজান দেয়ার জন্য অপেক্ষা করছিলেন।

৬০ বছর বয়সী আবদুল হক আল-হালাবি ফজরের আজানের কিছু সময় আগে আজানের ওয়াক্ত হওয়ার জন্য অপেক্ষ করছিলেন। এ অপেক্ষার সময়টিতে মসজিদে বসে কুরআন তেলাওয়াত করছিলেন। কুরআন তেলাওয়াতে বসা অবস্থায় আজানের আগ মুহূর্তে ইন্তেকাল করেন।

তিনি সিরিয়া বংশোদ্ভূত ছিলেন। আজ থেকে ৪০ বছর আগে তিনি সৌদি আরব এসে বসবাস শুরু করেন। তিনি মসজিদেই বেশি সময় অতিবাহিত করতেন এবং কুরআন তেলাওয়াত করতেন। এ এক সৌভাগ্যের মৃত্যু। আল্লাহ তাআলা তাকে জান্নাত দান করুন।পৃথিবীর প্রতিটি প্রাণীকেই একদিন মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। সবাইকেই আল্লাহর কাছে ফিরে যেতে হবে। আর এ মৃত্যুই হচ্ছে আল্লাহর কাছে ফিরে যাওয়ার একমাত্র মাধ্যম।

মসজিদ আল-সোলেমানিয়া-এর মুয়াজ্জিন আবদুল হক আল-হাবিবই সৌভাগ্যবান ব্যক্তি যিনি আজানের অপেক্ষায় থাকাকালীন সময়ে কুরআন তেলাওয়াতরত অবস্থায় মৃত্যু বরণ করেছেন।আসুন! আমরা আমাদের নিজেদের জীবনের দিকে নজর দেই। নিজেদেরকে জিজ্ঞাসা করি আখেরাতের জন্য আমাদের প্রস্তুতি কী?আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে ইসলাম এবং কুরআনের ছায়া তলে আশ্রয় গ্রহণ করার তাওফিক দান করুন। মৃত্যুর আগে পরকালের পাথেয় সংগ্রহ করার তাওফিক দান করুন। কল্যাণময় মৃত্যু দান করুন। আমিন।

About admin

Check Also

আল-আকসা নিয়ে আলোচনা করলেন এরদোগান ও জর্দানের রাজা

মুসলমানদের প্রথম কিবলা পবিত্র আল-আকসা মসজিদ নিয়ে জর্দানের রাজা দ্বিতীয় আবদুল্লাহর সঙ্গে আলোচনা করেছেন তুরস্কের …

Leave a Reply