Breaking News
Home | আন্তর্জাতিক | টুইটারে ব্লক করায় ট্রাম্পের বিরুদ্ধে মামলা

টুইটারে ব্লক করায় ট্রাম্পের বিরুদ্ধে মামলা

টুইটার পোস্টে বিভিন্ন মন্তব্য করায় ব্লক করে দেওয়ায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা করেছে একটি প্রতিষ্ঠান। কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ‘নাইট ফার্স্ট এমেন্ডম্যান্ট ইনস্টিটউট’ নামের একটি মুক্তমতের গ্রুপ এই মামলাটি করে। সাতজন টুইটার ব্যবহারকারী অভিযোগ করেন, প্রেসিডেন্ট অথবা তার সহকারীরা তাদেরকে ব্লক করেছে। তারা ট্রাম্পের টুইটে সমালোচনামূলক মন্তব্য করেছিলেন। এখন ব্লক করার কারণে প্রেসিডেন্টের টুইট পড়তে বা সেখানে মন্তব্য করতে পারছেন না তারা। খবর বিবিসি’র।

মামলায় অভিযোগ করা হয়, তাদেরকে ব্লক করার মাধ্যমে বিরোধী মতকে চাপা দেওয়া হচ্ছে এবং অনলাইনে তাদের মতামত প্রকাশে বাধা প্রদান করছে। এটা তাদের মুক্তমতের স্বাধীনতার লঙ্ঘন হিসেবে অভিযোগে উঠে আসে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারের নিয়মিত ব্যবহারকারী। মূলধারার গণমাধ্যম নয়, বরং সামাজিক যোগাযোগ মাধ্যম তাকে প্রেসিডেন্ট নির্বাচিত হতে সহায়তা করেছে বলে স্বীকারও করেছেন কয়েকদিন আগে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকে আধুনিক প্রেসিডেন্টের কাজ বলে মনে করেন ট্রাম্প। টুইটারে তিনি তার সমালোচকদের কটূ কথার তীরে বিদ্ধ করেন আর মিত্রদের প্রশংসায় ভাসান।
তবে গত ৩০ বছরে চার হাজার মামলা খেলেও এবার টুইটারে ব্লক করার দায়ে মামলা খেলেন মার্কিন প্রেসিডেন্ট।

About admin

Check Also

নেপালকে হুমকি দিলেন ভারতের হতাশ সেনাপ্রধান

ভারতের পুনেতে অনুষ্ঠিত ‘ভারতের পরিকল্পিত সামরিক মহড়ায়’ অংশগ্রহণ থেকে নেপাল শেষ মুহূর্তে সরে দাঁড়ানোয় ভারতের ব্যর্থ নেতৃবৃন্দ দারুণ ক্ষুব্ধ হয়েছেন। বিমসটেকের আরেক সদস্য দেশ থাইল্যান্ডও ভারতের পরিকল্পনাকে উপহাস করেছে।নেপাল নিজেও বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টি-সেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কোঅপারেশানের (বিমসটেক) সদস্য। সার্কের বদলে এই সংস্থাকে সক্রিয় করতে চায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *