Home | বিশেষ প্রতিবেদন | এক টাকা চাওয়ার সংবাদটি মিথ্যা

এক টাকা চাওয়ার সংবাদটি মিথ্যা

অন্তর্জালে ছড়িয়ে পড়া একটি ‘মিথ্যা সংবাদ’এ যথেষ্ট বিব্রত একুশে পদকপ্রাপ্ত শিল্পী আবদুল জব্বারের পরিবার। প্রতিবাদ করলেন তার পুত্র।

‘ষোল কোটি মানুষের কাছে ১ টাকা করে সাহায্য চান আবদুল জব্বার’-এমন শিরোনামে একটি সংবাদ ছড়িয়ে পড়েছে অন্তর্জালে। এর প্রতিবাদ জানিয়ে শিল্পীর পুত্র বাবু জব্বার গ্লিটজকে জানিয়েছেন, “বাবা এই ধরণের কোনো কথা কাউকে বলেননি। ষোল কোটি জনগণের কাছ থেকে এক টাকা চাওয়ার সংবাদটি সম্পূর্ণ মিথ্যা।”

বুধবার (৯ আগস্ট) গ্লিটজের সঙ্গে আলাপকালে তিনি আরো জানিয়েছেন, “বাবা একুশে পদকপ্রাপ্ত শিল্পী। উনি কেন মানুষের কাছ থেকে এক টাকা করে সাহায্য চাইবেন? এধরণের সংবাদ আমাদের বিব্রত করেছে।”

বাবু জানিয়েছেন, “বাবা আমাকে আজও আমাকে বলেছেন, আমার সরকারই আমার চিকিৎসার দায়ভার নেবে। সরকারই আমাকে বিদেশে চিকিৎসা করিয়ে সুস্থভাবে দেশে ফিরে আনবে। এটা আশা করি।”

খবরটি তাহলে কীভাবে ছড়ালো? বাবুর বক্তব্য, “কে বা কারা অতি আবেগে এমনটা করছে। হাসপাতালে প্রায়ই সাংবাদিক পরিচয়ে অনেকে আসছে। কিন্তু কাজটা কীভাবে ছড়ালো ঠিক বুঝতে পারছি না।”

সংগীতশিল্পী আবদুল জব্বারের দু’টি কিডনিই নষ্ট হয়ে গেছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আছেন তিনি। কয়েকদিন ধরে টানা আইসিওতে ছিলেন এই গুণী শিল্পী। আজ (৯ আগস্ট) সকালে কেবিনে স্থানান্তর করা হয়েছিল। চলতি সপ্তাহে নয়ব্যাগ রক্ত দেয়া হয় তাকে। দুপুরের পর ডায়ালাইসিস দেয়া হয়।

‘সালাম সালাম হাজার সালাম’, ‘জয় বাংলা বাংলার জয়’, ‘তুমি কি দেখেছ কভু জীবনের পরাজয়’সহ অসংখ্য কালজয়ী গান উপহার দিয়েছেন তিনি। মুক্তিযুদ্ধের সময় তিনি গান গেয়ে মুক্তিযোদ্ধাদের উদ্বুদ্ধ করেছেন। তিনি স্বাধীনতা পদক, একুশে পদকসহ বিভিন্ন আন্তর্জাতিক পদক অর্জন করেছেন।

About sarah

Check Also

সৌদিতে স্ত্রী তালাকের ভুয়া নিউজ সরিয়ে নিল আন্তর্জাতিক মিডিয়া

মধ্যপ্রাচ্য ভিত্তিক সংবাদ সংস্থা গাল্ফ নিউজের বরাত দিয়ে ভারতের জাতীয় পত্রিকাগুলো একটি মিথ্যা সংবাদ ছড়িয়ে …

Leave a Reply