Home | বিশেষ প্রতিবেদন | খালি প্যাকেটের ওজন ১৯৫ গ্রাম ও ঠোঙ্গার ওজন ৮০ গ্রাম!

খালি প্যাকেটের ওজন ১৯৫ গ্রাম ও ঠোঙ্গার ওজন ৮০ গ্রাম!

ময়মনসিংহে মিষ্টি সরবরাহের খালি প্যাকেটের ওজন ১৯৫ গ্রাম ও ঠোঙ্গার ওজন ৮০ গ্রাম হওয়াসহ বিভিন্ন অপরাধে নয়টি প্রতিষ্ঠানকে বিভিন্ন ধারায় মোট ৬৫ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ময়মনসিংহ। ০৭ সোমবার জেলার হালুয়াঘাটে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর ময়মনসিংহ জেলার সহকারী পরিচালক মো. শাহ আলমের নেতৃত্বে এই জরিমানা করা হয়।

এ ছাড়া অভিযানের সময় জেলা স্যানিটারি ইন্সপেক্টার আবুল কালাম আযাদ, জেলা বাজার কর্মকর্তা জিল্লুল বারী এবং জেলা ক্যাব এর সেক্রেটারি গোলাম রহমান ফিলিপ উপস্থিত ছিলেন।

এ সময় সহকারী পরিচালক মো. শাহ আলম প্রিয়.কম-কে জানান, ফুলপুর সুইটমিটে খাকি মোড়কের ঠোঙ্গার ৮০ গ্রাম পাওয়া যায় এবং এই প্রতিষ্ঠানকে ৩৭,৪২,৪৩,৪৬ও ৫১ ধারায় মোট ১০০০০ টাকা করে জরিমানা করা হয়। পাশাপাশি শাহী সুইটস এ ১৯৫ গ্রাম ওজনের এবং রাবিতা আল মদিনা সুইটস এ ১৬৪ গ্রাম ওজনের মিষ্টি সরবরাহের প্যাকেট পাওয়া যায়। পরে তাদেরকে যথাক্রমে ৩ হাজার ও ১২ হাজার টাকা জরিমানা করা হয়। পরে এগুলোর উপর ট্রাক চালিয়ে ধ্বংস করা হয়।

এ ছাড়াও মায়ের দোয়া বেকারিকে ৩৭,৪২ ও ৪৩ ধারায় মোট ১০ হাজার টাকা, হামিম বেকারিকে ৩৭,৪২ ও ৪৩ ধারায় মোট ১০ হাজার টাকা, রিয়ান হোটেলকে ৪৩ ধারায় ২০০০ টাকা, কাকলী হোটেলকে ৩৭,৪২ ও ৪৩ ধারায় মোট ১০ হাজার টাকা, বিসমিল্লাহ হোটেলকে ৪৩ ধারায় ৩ হাজার টাকা এবং মনির স্টোরকে ৫১ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, অভিযানের সময় বিপুল পরিমাণ মেয়াদউত্তীর্ণ সেমাই ও নুডুলস,খাদ্যে অনুপযোগী রং, নষ্ট চিনির শিরা এবং হাইড্রোজ মিশ্রিত জিলাপী স্পটে ধ্বংস করা হয়। পরে জনসাধারণকে সচেতন করতে লিফলেট বিতরণ করা হয়।

About sarah

Check Also

হাইকোর্টে তারেক সাঈদ, নূর হোসেনসহ ১৫ জনের মৃত্যুদণ্ড বহাল

নারায়ণগঞ্জে আলোচিত সাত খুন মামলায় সেনাবাহিনীর বরখাস্ত হওয়া লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, সাবেক ওয়ার্ড …

Leave a Reply