Home | সারাদেশ | বঙ্গোপসাগরে পণ্যভর্তি ভাসমান কন্টেইনার উদ্ধার করেছে জেলেরা

বঙ্গোপসাগরে পণ্যভর্তি ভাসমান কন্টেইনার উদ্ধার করেছে জেলেরা

বঙ্গোপসাগরে ভাসমান পণ্যভর্তি একটি কন্টেইনার উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার সন্ধ্যায় সীতাকুণ্ডের কুমিরা এলাকার জেলেরা বঙ্গোপসাগরে ভেসে আসা কনটেইনার উদ্ধার করে তা উপকুলে নিয়ে এসেছে।

জেলেরা জানায় কুমিরা লঞ্চঘাট থেকে প্রায় ৩০ কিলোমিটার দুরে সাগরে মাছ ধরার সময় জেলেরা একটি কনটেইনার ভাসতে দেখে। তারা পাঁচটি ইঞ্জিলচালিত বোট দিয়ে টেনে সেটিকে কুমিরা এলাকার সাগরের তীরে নিয়ে আসে। ধারণা করা হচ্ছে কোন গার্মেন্টসের পণ্যবাহী কনটেইনারটি জাহাজ থেকে সাগরে পড়ে গেছে।

কনটেইনারটি তীরে নিয়ে আসার পর শত শত উৎসুক মানুষ সাগর পাড়ে ভীড় করে। মধ্য সাগরে কনটেইনারটি ভাসতে দেখে ভুট্টো জলদাস ও খোকন জলদাস নামে দুই জেলে প্রথমে স্হানীয় ইউপি সদস্য জসিম উদ্দিনকে জানান। এরপর তিনি বিষয়টি সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানান এবং অনুমতি নিয়ে কনটেইনারটি সন্ধ্যা ছয়টার দিকে উপকূলে নিয়ে আসে।

নৌকা দিয়ে সাগরের মাঝ থেকে উপকূলে নিয়ে আসা হয় কন্টেইনারটি।
সীতকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) আবদুল মজিদ বলেন, ধারণা করা হচ্ছে কনটেইনারটি বিদেশগামী কোনো জাহাজ থেকে পড়ে গেছে। সেখানে রপ্তানিযোগ্য গার্মেন্টস পণ্য রয়েছে। পোশাকের মালিকপক্ষকে খোঁজা হচ্ছে। মালিকপক্ষ পাওয়ার পর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। আপাতত কনটেইনারটি গ্রাম পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

এ ব্যাপারে জানতে বিজিএমইএ প্রথম সহ-সভাপতি মাঈন উদ্দিন আহমেদ মিন্টুকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি। তবে বিজিএমইএর অপর সহ-সভাপতি মোহাম্মদ ফেরদৌস জানান, এ রকম কন্টেইনার পাওয়া কিংবা কন্টেইনার হারানোর কোন তথ্য আমার জানা নেই। হয়তো আগামীকাল অফিস খুললে এ ব্যাপারে জানতে পারবো। তবে সাগরে ভাসমান কন্টেইনার পাওয়ার ব্যাপারে পুলিশ এখনো আমাদের জানায় নি।

About admin

Check Also

ইয়ার্কি করতে যেয়ে চোর হয়ে গেলাম, বিদায় পৃথিবী

মৃতদেহের পাশে বিষের খালি বোতল। নিহতদের মুখ দিয়ে তখনও বের হচ্ছে ফেনা ও লালা। তাদের পকেটে চিরকুট, তাতে লেখা, “ মা আব্বা তোমাদের খুব জ্বালিয়েছি, আমাকে মাফ করে দিও। টাকা আমি নিছিলাম ভুল করে, ইয়ার্কি করতে যেয়ে চোর হয়ে গেলাম। তোমরা সবাই মাফ করে দিও, বিদায় পৃথিবী। ’’ এই অবস্থায় ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার বাহাদুরপুর গ্রাম থেকে রিপন হোসেন (২৮) ও আব্দুল আওয়াল (২৭) নামে দুই বন্ধুর মৃতদেহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *