Home | ক্যাম্পাস | জবি ছাত্রলীগ: বারবার ভুয়া কমিটি, হুঁশিয়ারি কেন্দ্রের

জবি ছাত্রলীগ: বারবার ভুয়া কমিটি, হুঁশিয়ারি কেন্দ্রের

জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জি‌বুর রহমা‌নের নিজ হা‌তে গড়া সংগঠন বাংলা‌দেশ ছাত্রলী‌গের অন্যতম ইউনিট জগন্নাথ বিশ্ব‌বিদ্যাল‌য় শাখার ক‌মি‌টি বিলুপ্ত করার ৪২ দিন পার হবার প‌রও নতুন কমিটি ঘোষণা ক‌রতে পা‌রেনি কেন্দ্রীয় সংসদ।

ইতোম‌ধ্যে একা‌ধিকবার ছাত্রলী‌গের কেন্দ্রীয় সংস‌দের সভাপ‌তি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জা‌কির হো‌সেন এর স্বাক্ষর ও বাংলা‌দেশ ছাত্রলী‌গের প্যাড জা‌লিয়া‌তি ক‌রে অবৈধ ক‌মি‌টি সা‌জি‌য়ে‌ছে এক‌টি মহল।

গত ৩০ মার্চ জবি ছাত্রলীগের সম্মেলনে পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ। এই নেতৃত্ব শূন্য অবস্থার সুযোগ নিয়ে বিভিন্ন মহল থেকে জবি ছাত্রলীগের কমিটি নিয়ে অপপ্রচার করা হচ্ছে ব‌লে অভিযোগ ছাত্র‌নেতা‌দের।

শনিবার (১ এপ্রিল) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর, সিল ও প্যাড জালিয়াতি করে জবির কমিটি ঘোষণা করে ফেসবুকে প্রচার করা হয়। সেখা‌নে সভাপ‌তি হি‌সে‌বে আপেল মাহমুদ এবং সাধারণ সম্পাদক হি‌সে‌বে জয়নাল আবেদীন রা‌সেলকে দেখা‌নো হয়।

এর আগে অপর এক ভুয়া ক‌মি‌টি‌তে সভাপ‌তি হি‌সে‌বে দেখা‌নো হয় সা‌বেক সংগঠনিক সম্পাদক সাইদুর রহমান জ‌ু‌য়েল ও সাধারণ সম্পাদক দেখা‌নো হয় সা‌বেক যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর র‌শিদ‌কে। এই‌ ক‌মি‌টির অন্যান্যদের মধ্যে সহ-সভাপ‌তি হি‌সে‌বে সাইফুল্লাহ ইব‌নে সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম ফরা‌য়েজী ডিয়ন ও সাংগঠ‌নিক সম্পাদক দেখা‌নো হয় নুরজ্জামান নবীন‌কে।

এদিকে, এ ধরনের বিভ্রান্তি ছড়ানোর জন্য জবি ছাত্রলীগের একটি কুচক্রী মহলকে দায়ী করেছেন সাইদুর রহমান জুয়েল।

তিনি ব্রেকিংনিউজকে বলেন, ‘জবি ছাত্রলীগের একটি কুচক্রী মহল এ ধরনের বিভ্রান্তি ছড়াচ্ছে। যারা কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর জাল করতে পারে, তারা সত্যিকার অর্থে ছাত্রলীগের কেউ না। কেউ হতে পারে না।’

তবে কেন্দ্রীয় ছাত্রলীগের দফতর সম্পাদক গত ০২ এপ্রিল তার ফেসবুক প্রোফাইলে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের বরাত দিয়ে জবি ছাত্রলীগ কমিটি ঘোষণার খবর উড়িয়ে দেন।

তিনি হুঁশিয়ারি দিয়ে জানান, যারা বাংলাদেশ ছাত্রলীগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা কমিটি নিয়ে বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছেন, তাদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করা হবে। চিহ্নিত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা কমিটি এখনও ঘোষণা করা হয়নি।

About admin

Check Also

সভায় যোগ দিতে দেরি,ছাত্রলীগ নেতার থাপ্পড়ে কানের পর্দা ফাটল এক শিক্ষার্থীর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহাম্মদ মুহসীন হলে ছাত্রলীগ নেতাকর্মীদের মারধরে নাঈম ইসলাম নামের এক সাধারণ শিক্ষার্থীর …

Leave a Reply