Breaking News
Home | বিডিটুডে | কালকের ঘটনার জন্য বিএনপি’ই দায়ী: ওবায়দুল কাদের

কালকের ঘটনার জন্য বিএনপি’ই দায়ী: ওবায়দুল কাদের

বিএনপি রাস্তা বন্ধ করে বেআইনীভাবে সমাবেশ করতে যাওয়ায় পুলিশ বাধা দিয়েছে এবং কালকের ঘটনার জন্য বিএনপি নিজেরাই দায়ী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।শুক্রবার বেলা এগারোটায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সংস্কার কাজ পরিদর্শনে এসে একথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, আওয়মী লীগ কোথাও রাস্তা বন্ধ করে সভা সমাবেশ করে না। একটি নির্দিষ্ট স্থানে সমাবেশ করা হয়। কিন্তু বিএনপি প্রেসক্লাবের মতো একটা গুরুত্বপূর্ণ স্থানে রাস্তা বন্ধ করে সমাবেশ করতে গেলে পুলিশ হস্তক্ষেপ করবেই। কারণ রাস্তা বন্ধ করে দেয়া বেআইনী। আর পুলিশ কাউকে বেআইনী কাজ করতে দেবে না।

তিনি বলেন, বিএনপির সমাবেশে মামলার আসামীরা উপস্থিত থাকায় পুলিশ তাদেরকে গ্রেফতার করেছে। যাদের বিরুদ্ধে মামলা আছে তারা যদি পুলিশের সামনে পড়ে, পুলিশ তো তাদের ছেড়ে দেবে না।
সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশ করতে অনুমতি দেয়া হয়নি, মির্জা ফখরুলের এই অভিযোগের ব্যাপারে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এর আগেও তারা সেখানে সমাবেশ করেছিল। অনুমতি দেয়ার ক্ষমতা পুলিশের। এ ব্যাপারে পুলিশই ভালো জানে। এখানে আওয়ামী লীগের কোন ভূমিকা নেই।
আগামী জাতীয় নির্বাচনে বিএনপির লেভেল প্লেয়িং ফিল্ডের দাবির ব্যাপারে তিনি বলেন, নির্বাচনের শিডিউল ঘোষণার পরেই সেটা হবে। শিডিউল ঘোষণার আগে নির্বাচন কমিশনের এ ব্যাপারে করণীয় নেই।তিনি বলেন, নির্বাচনে আচরণবিধি মেনে চলা হচ্ছে কিনা সেটা দেখা অবশ্যই নির্বাচন কমিশনের দায়িত্ব। নির্বাচন কমিশিনের আরণবিধি মেনেই সব দলকে নির্বাচনী কর্মকান্ড চালাতে হবে।

এর আগে সেতুমন্ত্রী ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের বিভিন্ন পয়েন্টে সংস্কার কাজ ঘুরে দেখেন। এসময় তিনি গণ্যমাধ্যমকে জানান, এই সড়ক সংস্কারে ১৮ কোটি টাকার প্রকল্প নেয়া হয়েছে। সড়ক বিভাগ ও ঠিকাদারি প্রতিষ্ঠানকে ছয় মাস সময় বেঁধে দেয়া হলেও আগামী বর্ষা মৌসুমের আগেই তা শেষ করা হবে।
তিনি বলেন, সারা দেশের সব সড়ক মহাসড়কগুলোর সংস্কার কাজও বর্ষা মৌসুমের আগেই শেষ করতে আমি নির্দেশ দিয়েছি। এর ব্যতিক্রম হলে বা নিমন্মানের কাজ হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।এসময় সড়ক ও জনপদ বিভাগের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।purboposhchimbd

About admin

Check Also

জীবিত শিশু বদলে মৃত দেওয়ার দায় স্বীকার চাইল্ড কেয়ারের

চট্টগ্রামে জীবিত শিশু বদলে মৃত শিশু দেওয়ার দায় স্বীকার করেছে বেসরকারি হাসপাতাল চাইল্ড কেয়ার।৮ মে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *