Breaking News
Home | বাংলাদেশ | রাজশাহী বারে আ.লীগপন্থীদের নিরঙ্কুশ জয়

রাজশাহী বারে আ.লীগপন্থীদের নিরঙ্কুশ জয়

রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে গতকাল বৃহস্পতিবার সভাপতি লোকমান আলী (বাঁয়ে) ও সাধারণ সম্পাদক একরামুল হক নির্বাচিত হয়েছেন। ছবি : এনটিভি
রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে ২১টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৮টি পদে নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ। অন্যদিকে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন তিনজন। 

গতকাল বৃহস্পতিবার রাতে ভোটগণনা শেষে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। নির্বাচনে ৫৫৪ ভোটারের মধ্যে ৫২৮ জন ভোট প্রদান করেন।

নির্বাচনে সভাপতি পদে লোকমান আলী পেয়েছেন ২৯৩ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মোজাম্মেল হক পেয়েছেন ২২৩ ভোট। সাধারণ সম্পাদক পদে একরামুল হক পেয়েছেন ২৯২ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জমসেদ আলী পেয়েছেন ২২৭ ভোট।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে নির্বাচিতরা হলেন—সহসভাপতি পদে সুনির্মল সাহা, সৈয়দা মর্জিনা খাতুন ও এন্তাজুল হক বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক পদে শিরাজী শওকত সালেহীন এলেন ও সাজেমান আলী, হিসাব সম্পাদক পদে আখতারুল আলম বাবু, লাইব্রেরি সম্পাদক পদে মোহাম্মদ আলী, অডিট সম্পাদক পদে হেলাল আহমেদ, প্রেস অ্যান্ড ইনফরমেশন সম্পাদক পদে জালাল উদ্দিন, নির্বাহী সদস্যপদে আসির উদ্দিন, শফিকুল ইসলাম রেন্টু, আহসান হাবিব রঞ্জু, মিজানুর রহমান বাদশা, ইমাম হাসান, শেখ তোজাম্মেল আহমেদ ও সাদিকুল ইসলাম।

অন্যদিকে, বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে ম্যাগাজিন অ্যান্ড কালচার সম্পাদক পদে মনোয়ারা বেগম এবং নির্বাহী সদস্য পদে এরশাদ আলী ও আফতাবুর রহমান জয়লাভ করেছেন।
এর আগে গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে রাজনীতিবিদদের মধ্যে ভোট প্রদান করেন বিএনপি সরকারের সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কবীর হোসেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এ এইচ এম খায়রুজ্জামান লিটন, জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট নাদিম মোস্তফা, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল মনির।
 
নির্বাচন কমিশনের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বলেন, ‘আমরা নির্বাচনের ব্যাপারে শুরু থেকেই কঠোর অবস্থানে ছিলাম। ফলে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোট গ্রহণ ও গণনা সুষ্ঠুভাবে শেষ হয়েছে।’

About admin

Check Also

‘প্রধানমন্ত্রী অলরেডি হাইকোর্টের রায় অবমাননা করে ফেলেছেন’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল বলেছেন, হাইকোর্টের রায়ে বলা হয়েছে মুক্তিযোদ্ধাদের চিলড্রেনদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *